1. admin@dainikbirchattala.com : admin :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৯ পূর্বাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com
প্রধান খবর
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু, বেশি শনাক্ত হাটহাজারীতে চট্টগ্রামে করোনার সংক্রমণের হার কিছুটা নিম্নগামী হলেও মৃত্যুর হার প্রায় অপরিবর্তিত। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৭৭২ জন, মৃত্যু ১২ গ্রাফিক্স ডিজাইনার নিয়োগ দিবে আকিজ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড আনোয়ারায় ভারী যান চলাচলে সড়কের বেহাল অবস্থা ll দৈনিক বীর চট্টলা চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু,৫০৭ জনের করোনা শনাক্ত নগরীতে পুলিশের তৎপরতায় হত্যার হাত থেকে রক্ষা পেল একটি পরিবার ll দৈনিক বীর চট্টলা সীতাকুণ্ডে র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে হত্যা মামলার আসামি নিহত চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৯২৮ জন, ৮ জনের মৃত্যু চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১১১৪ জন, ১৭ জনের মৃত্যু

হার্দিক পান্ডিয়ার ২২ বলে ৪২ রানের ঝড়ো ইনিংসে সিরিজ জিতল ভারত

  • আপডেট টাইমঃ সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

রোববার (৬ ডিসেম্বর) শুরুতে ব্যাট করতে নেমে ভারপ্রাপ্ত অধিনায়ক ম্যাথু ওয়েডের ৫৮ এবং স্টিভ স্মিথের ৪৬ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ৬ উইকেট ও ২ বল হাতে রেখে জয় তুলে নেয় ভারত।  

শেষ ওভারে জয় পেতে ১৪ রান দরকার ছিল ভারতের। অজিদের অভিষিক্ত পেসার ড্যানিয়েল স্যামসের করা ওই ওভারে দুই ছক্কা মেরে দলের জয় নিশ্চিত করেন ভারতীয় অলরাউন্ডার পান্ডিয়া। শেষদিকে পান্ডিয়া ও শ্রেয়াস আইয়ার মিলে ৪৬ রান যোগ করেন। এর মধ্যে শেষ ১৬ বলে দুজনে মিলে তুলেছেন ৩৭ রান।  বিরাট কোহলির ৪০ এবং ওপেনার শিখর ধাওয়ানের ৫২ রানের ইনিংসও রান তাড়ায় রেখেছে বড় ভূমিকা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডের চমৎকার ব্যাটিং উইকেটে অস্ট্রেলিয়াকে ভালো শুরু এনে দেন ওয়েড, যিনি ইনজুরি আক্রান্ত অ্যারন ফিঞ্চের বদলে প্রথমবারের মতো দেশের নেতৃত্ব দিলেন। ৩২ বলের মোকাবিলা করে ১০ চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি।  

শুরুর স্বস্তি অবশ্য দীর্ঘস্থায়ী হয়নি অজিদের। জসপ্রীত বুমরাহর বদলে একাদশে নামা ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল সেট ব্যাটসম্যান স্মিথকে তুলে নেওয়ার পর বড় ধাক্কা খায় অজিরা। এরপর গ্লেন ম্যাক্সওয়েল (২২), হেনরিকস (২৬) ও মার্কাস স্টয়নিসের (অপরাজিত ১৬) ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে দুইশ ছুঁইছুঁই সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আগামী মঙ্গলবার সিডনিতে মুখোমুখি হবে দুই দল। এরপর ১৭ ডিসেম্বর অ্যাডিলেড টেস্ট দিয়ে শুরু হবে ৪ ম্যাচের টেস্ট সিরিজ।

এর আগে ওয়ানডে সিরিজে অজিদের কাছে ২-১ ব্যবধানে হেরেছিল ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া ১৯৪/৫ (২০ ওভার): ওয়েড ৫৮ (৩২), স্মিথ ৪৬ (৩৮), নটরঞ্জন ২/২০

ভারত ১৯৫/৪ (১৯.৪ ওভার): ধাওয়ান ৫২ (৩৬), পান্ডিয়া ৪২* (২২)

ফল: ভারত ৬ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত

ম্যাচসেরা: হার্দিক পান্ডিয়া।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর
© All rights reserved © 2021 dainikbirchattala.com
Theme Customized By BreakingNews