1. admin@dainikbirchattala.com : admin :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০২:১৩ অপরাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com
প্রধান খবর
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)তে ছাত্রদল’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ll দৈনিক বীর চট্টলা দেশের ২৩তম প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ll দৈনিক বীর চট্টলা কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সৌরভ ll দৈনিক বীর চট্টলা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে সীতাকুণ্ড উপজেলা ছাত্রদল ইউপি নির্বাচনে মেম্বার পদপ্রার্থী হিসেবে দোয়া ও সমর্থন প্রত্যাশী জাহেদ সুলতান চৌধুরী রবিন মেম্বার পদপ্রার্থী মোঃ ফসি উদ্দিন নিজামী (সাদ্দাম) সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন ll দৈনিক বীর চট্টলা চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু, বেশি শনাক্ত হাটহাজারীতে চট্টগ্রামে করোনার সংক্রমণের হার কিছুটা নিম্নগামী হলেও মৃত্যুর হার প্রায় অপরিবর্তিত। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৭৭২ জন, মৃত্যু ১২ গ্রাফিক্স ডিজাইনার নিয়োগ দিবে আকিজ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড

লঙ্কানদের ইনিংস ব্যবধানে হারাল দ.আফ্রিকা II দৈনিক বীর চট্টলা

  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০২০

গত বছর ফেব্রুয়ারিতে ডারবানে মহাকাব্যিক এক ইনিংস খেলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কাকে অবিস্মরণীয় জয় এনে দিয়েছিলেন কুশল পেরেরা। দ্বিতীয় ইনিংসে ২২৬ রানে ৯ উইকেট হারানো লঙ্কানদের ৩০৪ রানের লক্ষ্য পার হতে সাহায্য করেছিল তার অপরাজিত ১৫৩ রানের ঝকঝকে ইনিংস।

বছর ঘুরে আবারও তেমন এক সময়ের মুখোমুখি দাঁড়িয়েছিলেন পেরেরা। অবশ্য এবার জয় নয়, উল্টো ইনিংস বাঁচানোর লড়াইয়ের সামনে ছিলেন লঙ্কান ওপেনার। আর মাটিটাও ডারবান নয়, সেঞ্চুরিয়ন।  

এবারও চেষ্টার কমতি রাখলেন না পেরেরা। প্রোটিয়া বোলারদের সামনে যখন একে একে ব্যর্থ হয়ে সাজঘরে ফিরছেন সফরকারী ব্যাটসম্যানরা, তখন দায়িত্বটা নিজের কাঁধে তুলে নেন তিনি। অবশ্য তাতেও লঙ্কানদের ইনিংস ব্যবধানে হার থেকে রক্ষা করতে পারেনি পেরেরা-ওয়ানিন্দু হাসারাঙ্গার ব্যাট। একদিন বাকি থাকতেই ইনিংস ও ৪৫ রানে হেরেছে শ্রীলঙ্কা।  

দ.আফ্রিকার বিশাল রান পাহাড়ের নিচে চাপা পড়ে দ্বিতীয় ইনিংসে ১৮০ রানে গুটিয়ে গেছে সফরকারীরা। প্রথম ইনিংসে ৩৯৬ রান করেছিল শ্রীলঙ্কা। কিন্তু প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে প্রোটিয়া ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস খেললেন অনবদ্য এক ইনিংস। টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির সামনে দাঁড়িয়েছিলেন তিনি। কিন্তু ১৯৯ রানে সাজঘরে ফিরতে হয় তাকে। তবে ডিন এলগার, এইডেন মার্করাম, টেম্বা বাভুমা ও কেশব মহারাজের অনবদ্য ব্যাটিংয়ে ভর করে ৬২১ রান করে দ.আফ্রিকা। স্বাগতিকরা এগিয়ে যায় ২২৫ রানে।  

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা খায় শ্রীলঙ্কা। ৬৫ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয়দিন পার করেছিল তারা। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) চতুর্থদিনের শুরতে পেরেরা-দিনেশ চান্দিমাল দেখেশুনে এগোচ্ছিলেন। কিন্তু মুলদার এসে সব তছনছ করে দেন। চান্দিমালকে (২৫) বোল্ড করার পর উইকেটরক্ষক নিরোশান দিকভেলাকেও (১০) সাজঘরে ফেরান তিনি।  

দলীয় ১১৪ রানে ফেরেন ঢাল হয়ে থাকা পেরেরা। তার ৮৭ বলে ৬৫ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চারে। এরপর দাসুন শানাকাকে (৬) নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন হাসারাঙ্গা। অবশ্য তাও বেশিক্ষণ টিকেনি। হাসারাঙ্গা ৫৩ বলে ১২ চার ও ১ ছয়ে ৫৯ রান করে আউট হন দলীয় ১৭৯ রানে। তার আগে রান আউট হন বিশ্ব ফার্নান্দো (০)। এরপর কাসুন রাজিথাকে (০) আউট করে জয়ের উল্লাসে মেতে ওঠে প্রোটিয়ারা। অপরাজিত ছিলেন লাহিরু কুমারা (০)। চোট পড়ায় ‘অ্যাবসেন্ট হার্ট’ হয়ে মাঠে নামেননি শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ফিফটি করা মিডল অর্ডার ব্যাটসম্যান ধনাঞ্জয়া ডি সিলভা।  

টেস্ট ক্যারিয়ারে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন ডু প্লেসিস। দু’দলের দুই টেস্ট সিরিজে প্রোটিয়ারা এগিয়ে গেল ১-০ ব্যবধানে।  

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর
© All rights reserved © 2021 dainikbirchattala.com
Theme Customized By BreakingNews