1. admin@dainikbirchattala.com : admin :
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:০৬ পূর্বাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com
প্রধান খবর
দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক ll দৈনিক বীর চট্টলা ভারতীয়রা দুবাই যাচ্ছে ১০ হাজারে, লাখ টাকা দিয়েও পদে পদে হয়রানি বাংলাদেশিদের নির্মাণকাজ শেষ হওয়ার আগেই ১৫ কোটি টাকার সেতু ধসে খালে ll দৈনিক বীর চট্টলা পাপুলের সংসদ সদস্য পদ বাতিল ll দৈনিক বীর চট্টলা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ll দৈনিক বীর চট্টলা খ্যাতিমান অভিনেতা এটিএম শামসুজ্জামানের জানাজা সম্পন্ন ll দৈনিক বীর চট্টলা চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৭৯ জন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত ll দৈনিক বীর চট্টলা দেশে গত ১০ মাসে করোনায় মৃত্যু ৫ হাজার, আত্মহত্যা ১১ হাজার

মাসে ৩ হাজার টাকা সহায়তা পাবেন দুস্থ শ্রমিকরা II দৈনিক বীর চট্টলা

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) অর্থায়নে ‘রফতানিমুখী তৈরি পোশাক, চামড়াজাত পণ্য ও পাদুকাশিল্পের কর্মহীন হয়ে পড়া ও দুস্থ শ্রমিকদের সামাজিক সুরক্ষা কার্যক্রম’-এর আওতায় মাসে তিন হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে।

ইইউ সহযোগিতায় বাস্তবায়নাধীন ‘সাপোর্ট টু ন্যাশনাল সোস্যাল সিকিউরিটি স্ট্র্যাটিজি রিফর্ম ইন বাংলাদেশ’ প্রোগ্রামের অর্থায়ন চুক্তির অ্যাডেন্ডাম নাম্বার-১ গত ২ ডিসেম্বর স্বাক্ষরিত হয়েছে। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের পক্ষে সচিব বেগম ফাতিমা ইয়াসমিন ও ইউরোপীয় ইউনিয়নের পক্ষে উন্নয়ন সমন্বয়ক (ভারপ্রাপ্ত) মিস জিয়েন লুইস ভিলে চুক্তিটি স্বাক্ষর করেন।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় ওসমানি স্মৃতি মিলনায়তনে স্বাক্ষরিত চুক্তিটি ইইউ প্রতিনিধির কাছে এটা আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

অর্থ মন্ত্রণালয় জানিয়েছে, এই চুক্তির আওতায় করোনাভাইরাস মোকাবিলায় ‘রফতানিমুখী তৈরি পোশাক, চামড়াজাত পণ্য ও পাদুকাশিল্পের কর্মহীন হয়ে পড়া ও দুস্থ শ্রমিকদের জন্য সামাজিক সুরক্ষা কার্যক্রম’ পরিচালনার জন্য বাংলাদেশ সরকারকে মোট ১১৩ মিলিয়ন ইউরো অনুদান দেয়া হবে, যার মধ্যে ইইউ প্রদান করবে ৯৩ মিলিয়ন ইউরো এবং ফেডারেল জার্মান সরকার প্রদান করবে অবশিষ্ট ২০ মিলিয়ন ইউরো। সরকার ইতোমধ্যে নতুন এ সামাজিক সুরক্ষা কার্যক্রমটির নীতিমালা জারি করেছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনস্ত শ্রম অধিদফতর, চারটি শিল্প সংগঠনের সহায়তায় এ কার্যক্রমটি বাস্তবায়ন করা হচ্ছে।

এ কার্যক্রমের আওতায় উপকারভোগী দুস্থ শ্রমিকদের প্রত্যেককে মাসিক তিন হাজার টাকা হারে সর্বোচ্চ তিন মাস আর্থিক সহায়তা প্রদান করা হবে। অনুদানের অর্থ সরাসরি শ্রমিকদের ব্যাংক অ্যাকাউন্ট বা মোবাইল ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে। সকল প্রস্তুতিমূলক কাজ শেষে চলমান ডিসেম্বর থেকেই অনুদান দেয়ার কাজ শুরু হবে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর
© All rights reserved © 2021 dainikbirchattala.com
Theme Customized By BreakingNews