1. admin@dainikbirchattala.com : admin :
শুক্রবার, ১৮ জুন ২০২১, ০২:২৩ পূর্বাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com

ব্রাজিল দলে ফিরলেন নেইমার, আলভেস

  • আপডেট টাইমঃ রবিবার, ১৬ মে, ২০২১

আগামী মাসে বিশ্বকাপ বাছাইপর্বের দুই ম্যাচের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। আগের দুই ম্যাচ না খেলা তারকা ফরোয়ার্ড নেইমারের ফেরায় চমক নেই। তবে কিছুটা চমক হয়ে আছেন ৩৮ পেরুনো অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেসও।

করোনাভাইরাসের কারণে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের খেলা গত নভেম্বরের পর থেকে স্থগিত ছিল। পরিস্থিতি উন্নতি হওয়ায়  আগামী ৪ জুন ইকুয়েডরের বিপক্ষে নিজ মাঠে খেলবে ব্রাজিল। চার দিন পর প্যারাগুয়ের মাঠে খেলতে যাবে তিতের শিষ্যরা।

গত নভেম্বরে বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলা ও উরুগুয়ের বিপক্ষে খেলেছিল ব্রাজিল। ওই দুই ম্যাচে ছিলেন না নেইমার ও আলভেস।

দলের সেরা তারকা নেইমারের ফেরা নিয়ে এমনিতে কোন চমক নেই। তবে ৩৮ পেরুনো আলভেসকে এখনো দলে রাখার ব্যাখ্যা দিতে হয়েছে ব্রাজিল কোচকে, ‘বর্তমানে সে ভাল ফর্মে। জাতীয় দলের হয়ে তার রেকর্ড ভাল। শারীরিক ও মানসিক দিক থেকে সে ভাল অবস্থায়। সবচেয়ে বড় কথা হলো সে একজন নেতা। তার অভিজ্ঞতা আমাদের দলকে শক্তি যোগাবে।’

বাছাইপর্বের এখন পর্যন্ত চার ম্যাচের সবগুলোতে জিতে ১২ পয়েন্ট নিয়ে এক নম্বরে আছে  ব্রাজিল। ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্জেন্টিনা।

করোনায় পিছিয়ে যাওয়া কোপা আমেরিকা চলতি বছরের জুন-জুলাই মাসে হওয়ার কথা। বাছাইপর্বের এই দলই কোপা আমেরিকা টুর্নামেন্টেও দেখার সম্ভাবনা তাই বেশি।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), ওয়েভারটন (পালমেইরাস), এডারসন (ম্যানচেস্টার সিটি)।

ডিফেন্ডার: দানি আলভেস (সাও পাওলো), দানিলো (জুভেন্টাস), আলেক্স সান্দ্রো (জুভেন্টাস), রেনান লোদি (আতলেতিকো মাদ্রিদ), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), থিয়াগো সিলভা (চেলসি), লুকাস ভেরিসিমো (বেনফিকা), মার্কিনিয়োস (পিএসজি)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনিয়ো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), লুকাস পাকুয়েতা (অলিম্পিক লিওঁ), ডগলাস লুইস (অ্যাস্টন ভিলা), এভেরটন রিবেইরো (ফ্লামেঙ্গো)।

ফরোয়ার্ড: এভেরটন (বেনফিকা), রবের্তো ফিরমিনো (লিভারপুল), গাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), নেইমার (পিএসজি), ভিনিসিউস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রিশার্লিসন (এভারটন)

 

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর
© All rights reserved © 2021 dainikbirchattala.com
Theme Customized By BreakingNews