1. admin@dainikbirchattala.com : admin :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ পূর্বাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com
প্রধান খবর
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু, বেশি শনাক্ত হাটহাজারীতে চট্টগ্রামে করোনার সংক্রমণের হার কিছুটা নিম্নগামী হলেও মৃত্যুর হার প্রায় অপরিবর্তিত। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৭৭২ জন, মৃত্যু ১২ গ্রাফিক্স ডিজাইনার নিয়োগ দিবে আকিজ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড আনোয়ারায় ভারী যান চলাচলে সড়কের বেহাল অবস্থা ll দৈনিক বীর চট্টলা চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু,৫০৭ জনের করোনা শনাক্ত নগরীতে পুলিশের তৎপরতায় হত্যার হাত থেকে রক্ষা পেল একটি পরিবার ll দৈনিক বীর চট্টলা সীতাকুণ্ডে র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে হত্যা মামলার আসামি নিহত চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৯২৮ জন, ৮ জনের মৃত্যু চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১১১৪ জন, ১৭ জনের মৃত্যু

নতুন ভিসা পাওয়াদের জন্য দরজা খুললো ইতালির

  • আপডেট টাইমঃ রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

ইতালিতে ফিরতে পারবেন নতুন ভিসা পাওয়া ভিন দেশের নাগরিকেরা। তবে এ তালিকায় শুধু পারিবারিক ভিসা প্রাপ্তরাই রয়েছেন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঝুঁকিপূর্ণ দেশেগুলোর নাগরিকদের ইতালিতে ফিরতে নিষেধাজ্ঞা জারি করে দেশটির প্রশাসন। তবে দেশের অর্থনৈতিক দিক বিবেচনা করে অক্টোবরে শুধু ইতালির বৈধ কাগজধারীদের প্রবেশের অনুমতি মিললেও পারিবারিক ভিসা, ব্যবসায়িক ভিসাসহ সবধরনের ভিসার ওপর নিষেধাজ্ঞা ছিল।  

তবে গত মাসের ২৬ তারিখ থেকে নতুন নিয়মানুযায়ী ফ্যামিলি ভিসাধারীরাও ফিরতে পারবেন তার পরিবারের কাছে। তবে এ জন্য বাংলাদেশে অবস্থানরত ফ্যামিলি ভিসাধারীর পারিবারের সদসস্যের ইতালিতে ৯ জুলাইয়ের আগে থেকে রেসিডেন্স চলমান থাকতে হবে। এছাড়া বাংলাদেশ থেকে ভ্রমণের পূর্বে ভিসাধারীর ভিসার কপি ট্র্যাভেল এজেন্সির মাধ্যমে ইতালি ইমিগ্রেশনে পাঠাতে হবে।

তবে ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তারা বর্তমানে দেশটিতে ফিরতে পারবেন না। তাদের বিষয়ে বাংলাদেশে অবস্থিত ইতালি দূতাবাস থেকে শিগগিরই  বার্তা দেওয়া হবে। এছাড়া অন্যান্য সব ক্যাটাগরির ভিসাধারীদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা এখনো বলবৎ রয়েছে।

তবে এ বিষয়ে একাধিক সূত্র জানিয়েছে, ইতোমধ্যে যাদের ফ্যামিলি ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের বিনা শর্তে ভিসার মেয়াদ বাড়িয়ে দেওয়ার জন্য ইতালি দূতাবাস বরাবর চিঠি দেওয়া হয়েছে।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর
© All rights reserved © 2021 dainikbirchattala.com
Theme Customized By BreakingNews