1. admin@dainikbirchattala.com : admin :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:১২ অপরাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com
প্রধান খবর
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)তে ছাত্রদল’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ll দৈনিক বীর চট্টলা দেশের ২৩তম প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ll দৈনিক বীর চট্টলা কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি সৌরভ ll দৈনিক বীর চট্টলা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে সীতাকুণ্ড উপজেলা ছাত্রদল ইউপি নির্বাচনে মেম্বার পদপ্রার্থী হিসেবে দোয়া ও সমর্থন প্রত্যাশী জাহেদ সুলতান চৌধুরী রবিন মেম্বার পদপ্রার্থী মোঃ ফসি উদ্দিন নিজামী (সাদ্দাম) সকলের দোয়া ও সমর্থন কামনা করেছেন ll দৈনিক বীর চট্টলা চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু, বেশি শনাক্ত হাটহাজারীতে চট্টগ্রামে করোনার সংক্রমণের হার কিছুটা নিম্নগামী হলেও মৃত্যুর হার প্রায় অপরিবর্তিত। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৭৭২ জন, মৃত্যু ১২ গ্রাফিক্স ডিজাইনার নিয়োগ দিবে আকিজ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড

দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক ll দৈনিক বীর চট্টলা

  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

এখন থেকে দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক।  এ কথা বলেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।
তিনি বলেন, অবশেষে আমাদের স্বপ্ন পূরণ হলো। এখন বিদেশ থেকে অধিক শুল্ক দিয়ে আমাদের আর বাস-ট্রাক আমদানি করতে হবে না। বরং আমরাই এখন বিদেশে এসব বাস-ট্রাক রপ্তানি করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উপার্জন করব। 

বৃহস্পতিবার দুপুরে ঢাকার ধামরাইয়ের বালিথা বাথুলী এলাকার ইফাদ ইন্ডাস্ট্রিয়াল পার্কে এ প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালেও দেশের অর্থনীতির চাকা সচল রাখায় আজ বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বর্তমানে অটোমোবাইল শিল্প উন্নয়নে নীতি প্রণয়নের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শীঘ্রই এর খসড়া অনুমোদন করে সংশ্লিষ্ট অংশীজনদের সাথে পরামর্শক্রমে তা চূড়ান্ত করা হবে। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে আঞ্চলিক অটোমোবাইল শিল্প উৎপাদনের কেন্দ্রে উন্নীত করা হবে।
৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ কারখানায় বছরে ১ হাজার বিলাসবহুল এসি, নন-এসি লাক্সারি বাস তৈরির লক্ষ্য নিয়ে উৎপাদন কার্যক্রম শুরু করেছে ইফাদ অটোস লিমিটেড।

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর
© All rights reserved © 2021 dainikbirchattala.com
Theme Customized By BreakingNews