1. admin@dainikbirchattala.com : admin :
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৭ পূর্বাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com
প্রধান খবর
চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু, বেশি শনাক্ত হাটহাজারীতে চট্টগ্রামে করোনার সংক্রমণের হার কিছুটা নিম্নগামী হলেও মৃত্যুর হার প্রায় অপরিবর্তিত। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৭৭২ জন, মৃত্যু ১২ গ্রাফিক্স ডিজাইনার নিয়োগ দিবে আকিজ গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড আনোয়ারায় ভারী যান চলাচলে সড়কের বেহাল অবস্থা ll দৈনিক বীর চট্টলা চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৩ জনের মৃত্যু,৫০৭ জনের করোনা শনাক্ত নগরীতে পুলিশের তৎপরতায় হত্যার হাত থেকে রক্ষা পেল একটি পরিবার ll দৈনিক বীর চট্টলা সীতাকুণ্ডে র‍্যাবের সঙ্গে গোলাগুলিতে হত্যা মামলার আসামি নিহত চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৯২৮ জন, ৮ জনের মৃত্যু চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ১১১৪ জন, ১৭ জনের মৃত্যু

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ২০৮ জন।

  • আপডেট টাইমঃ সোমবার, ২৬ এপ্রিল, ২০২১

সর্বশেষ গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত ২০৮ জন।

এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৯৫ জন। এসময়ে করোনায় ৭ জন মৃত্যুবরণ করেছেন।

সোমবার (২৬ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, গত ২৫ এপ্রিল নমুনা পরীক্ষা করা হয় মাত্র ১ হাজার ৩৩০টি। এছাড়া ২৪ এপ্রিল নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৮১০টি, ২৩ এপ্রিল ২ হাজার ২৪২টি, ২২ এপ্রিল ১ হাজার ৭৬৫টি, ২১ এপ্রিল ১ হাজার ৪৪৬টি, ২০ এপ্রিল ১ হাজার ৫৫৬টি এবং ১৯ এপ্রিল ১ হাজার ১৩৮টি।

সর্বশেষ তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫০টি নমুনা পরীক্ষা করে ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১২১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৩৫ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৪৭টি নমুনা পরীক্ষা করে ১৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৮টি নমুনা পরীক্ষা করে ৩০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৯৬টি নমুনা পরীক্ষা করে ২০ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষায় ১২ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টারে ২৪টি নমুনা পরীক্ষায় ৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনও নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৩৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ২০৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৫৯ জন এবং উপজেলায় ৪৯ জন। এ পর্যন্ত সর্বমোট মৃত্যু হয়েছে ৫০৪ জনের। এর মধ্যে নগরে ৩৭৫ জন এবং উপজেলায় ১২৯ জন।

 

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর
© All rights reserved © 2021 dainikbirchattala.com
Theme Customized By BreakingNews