1. admin@dainikbirchattala.com : admin :
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:৪৫ অপরাহ্ন
নোটিশ
দৈনিক বীর চট্টলাতে (অনলাইন পোর্টাল) চট্টগ্রাম জেলাসহ সকল উপজেলা এবং কলেজ/বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা ছবিসহ বায়োডাটা ইমেইল করুনঃ বার্তা কক্ষ ও যোগাযোগ: ০১৮৩৫০৬৪০৪০ ইমেইলঃ dainikbirchattala2020@gmail.com
প্রধান খবর
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব অধ্যাপক লায়ন আসলাম চৌধুরী এফসিএ’র ৬ষ্ট কারাবন্দী দিবস উপলক্ষে সীতাকুণ্ড উপজেলাধীন সোনাইছড়ি ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে কারামুক্তির জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত। প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এর পোশাক দেখতে তুরস্কের ইস্তাম্বুলে হাজারো মানুষের ভিড়। ৩৬৩ জনকে নিয়োগ দেবে বিআইডব্লিউটিএ, আবেদন হবে অনলাইনে ll দৈনিক বীর চট্টলা চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের দুইজন হাজতির মৃত্যু ll দৈনিক বীর চট্টলা বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল সীতাকুণ্ড উপজেলা ও পৌরসভা, কলেজ, বিশ্ববিদ্যালয় এর উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন। লোহাগাড়া চক্ষু হাসপাতালের আনুষ্ঠানিক যাত্রা শুরু ll দৈনিক বীর চট্টলা অবিশ্বাস্য এক রূপকথা লিখে ফেললেন আফিফ ও মিরাজ ll দৈনিক বীর চট্টলা ভাষা শহীদদের স্মরণে ফুলেল শ্রদ্ধা ll দৈনিক বীর চট্টলা এক্সিকিউটিভ পদে বিএসসি ইঞ্জিনিয়ার নিয়োগ দিবে প্রাণ গ্রুপ ll দৈনিক বীর চট্টলা সন্দ্বীপে রাস্তার পাশে কুড়িয়ে পাওয়া সেই নবজাতক এখনো শঙ্কায় ll দৈনিক বীর চট্টলা

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু

  • আপডেট টাইমঃ বুধবার, ৩০ জুন, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছেন ৩৯৯ জন।

এ নিয়ে মোট আক্রান্ত ৫৮ হাজার ৭২৪ জন।

বুধবার (৩০ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৩৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয়েছে ৩৯৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগর এলাকায় ২৮৪ জন এবং উপজেলায় ১১৫ জন। উপজেলায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ফটিকছড়িতে ৩২ জন। এছাড়া সীতাকুণ্ডে ২৪ জন, রাউজানে ২০ জন এবং মিরসরাইয়ে ১৬ আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৩৯৯ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরে ২৮৪ জন এবং উপজেলায় ১১৫ জন। তবে উপজেলাভিত্তিক তথ্য বিশ্লেষণে ফটিকছড়ি উপজেলায় সংক্রমণের হার বেশি। তাই সংক্রমণ রুখতে এখনই জনসাধারণের সচেতন হওয়া জরুরি।

এর আগে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২৩ জুন থেকে ৮ দিনের জন্য লকডাউন করা হয় ফটিকছড়ি উপজেলা। কিন্তু লকডাউনের শেষ দিনে চট্টগ্রামের উপজেলাগুলোর মধ্যে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে এই উপজেলায়।

স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণের উদাসীনতায় সংক্রমণ বাড়ার জন্য দায়ি বলছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। তারা বলেন, শুধু আক্ষরিক লকডাউন দিয়ে কোনো কাজ হবে না। যদি কোনো রকম তদারকি না থাকে তাহলে এই সংক্রমণ থামানো সম্ভব নয়।

 

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

এই কেটাগরির আরো খবর

© All rights reserved © 2022 dainikbirchattala.com

Theme Customized By BreakingNews